বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর নামে অপপ্রচার, সাবেক ছাত্রদল নেতা আটক

 বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর নামে অপপ্রচার, সাবেক ছাত্রদল নেতা আটক
ডেস্ক: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নিয়ে অপপ্রচার করায় ডিজিটাল নিরাপত্তা আইনে আমিনুর হক রিপন (২৮) নামের এক ছাত্রদল নেতাকে আটক করেছে র‌্যাব। আটক রিপন পূর্ব ভেলাবাড়ী গ্রামের মনোয়ার হোসেনের পুত্র।

বুধবার ভোরে সাবেক এ ছাত্রদল নেতাকে আটকের পর আদিতমারী থানায় সোপর্দ করা হয়েছে। থানা পুলিশ জানায়, আটক আমিনুল হক রিপন (২৮) দীর্ঘদিন যাবৎ তার ব্যবহৃত মোবাইল ফোন দ্বারা “ছাত্রদল ভেলাবাড়ী ইউনিয়ন শাখা” নামীয় ফেইসবুক আইডি ব্যবহার করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সম্পর্কে মিথ্যা, অশ্লীল ও মানহানিকর তথ্য এবং রাষ্ট্রের বিরুদ্ধে উস্কানিমূলক তথ্য প্রচার, লাইক, কমেন্ট এবং শেয়ার করে আসছিল।

আটককৃতের বিরুদ্ধে আদিতমারী থানায় বুধবার ডিজিটাল আইনে মামলা হয়েছে। রংপুর র‌্যাব-১৩ এর সিপিএসসি ক্যাম্পের একটি দল অভিযান করে সাবেক ছাত্রদল নেতাকে আটক করে। তার কাছ থেকে রাষ্ট্র ও গুরুত্বপূর্ণ ব্যক্তিদের ভাবমূর্তি ক্ষুন্ন হয় এমন তথ্যাদি সংযুক্ত ফটোকপি ১০ পাতা, দুইটি মোবাইল ফোন, চারটি সীমকার্ড ও একটি মেমোরীকার্ড পাওয়া গেছে ।

আদিতমারী থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইফুল ইসলাম বলেন, র‌্যাব-১৩ বুধবার সন্ধ্যায় আসামীকে থানায় সোপর্দ করেছে। তার বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। তিনি আরো জানান, বৃহস্পতিবার তাকে আদালতে সোপর্দ করা হবে।

-আইএফ

Post a Comment

[blogger]

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget