লাকসামে করোনা থেকে সুস্থ্ আরো চারজন

লাকসামে স্বাস্থ্যকর্মী সহ ৩ জনের ...
অনলাইন ডেস্ক: কুমিল্লার লাকসামে আরো ৪ জন করোনা জয়ী হয়েছেন। তারা হলেন- লাকসাম পৌর শহরের সাহাপাড়ার সেই নোয়াখালীর চৌমুহনী থেকে আসা দুই যুবকের পরিবারের সদস্য। গতকাল বুধবার সন্ধ্যায় লাকসাম উপজেলা স্বাস্থ্য বিভাগ বিষয়টি নিশ্চিত করেছেন।

লাকসাম উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, এই পর্যন্ত ১৪ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তন্মধ্যে ৬ জনই সুস্থ হয়েছে।

লাকসাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সর চিকিৎসা কর্মকর্তা ডা. মো. আবদুল মতিন ভূঁইয়া জানান, লাকসামে এই পর্যন্ত মোট ২৬৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এতে ২৪৯ জনের রিপোর্ট পাওয়া গেছে এবং ১৪ জনের রিপোর্ট প্রক্রিয়াধীন রয়েছে। প্রাপ্ত ২৪৯ জনের মধ্যে ১৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

তিনি জানান, আক্রান্ত ১৪ জনের মধ্যে উপজেলার গোবিন্দপুর ইউনিয়নের দক্ষিণ চাঁদপুর (দোখাইয়া) গ্রামের প্রথম করোনা রোগী এবং পৌরসভার উত্তর লাকসাম বেলতলী এলাকার একটি মসজিদের অস্থায়ী মুয়াজ্জিন দ্বিতীয় করোনা আক্রান্ত রোগী এবং সাহাপাড়ার একই পরিবারের ৪ জনসহ মোট ৬ জন সুস্থ হয়েছেন।

লাকসাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ আবদুল আলী বলেন, করোনা সংক্রমণ ঠেকাতে উপজেলা প্রশাসন এবং স্বাস্থ্য বিভাগ কঠোর পরিশ্রম করছেন। কিন্তু জনসাধারণ এখনো অনেকটা অসচেতন। তারা সামাজিক দূরত্ব মেনে চলছেন। এছাড়া হাট-বাজারে মানুষের অবাধে বিচরণ রয়েছে। যা করোনা সংক্রমণের জন্য অত্যন্ত ঝুঁকিপূর্ণ। তিনি স্বাস্থ্যবিধি মেনে চলে সবাইকে আবারও ঘরে থাকার পরামর্শ দিয়েছেন।

-কেকে

Post a Comment

[blogger]

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget