সংযুক্ত আরব আমিরাতের শারজায় একটি টাওয়ারে ভয়াবহ অগ্নিকাণ্ড (ভিডিও)

Videos on social media purportedly of the fire showed burning debris falling from a tower engulfed in flames [Screenshot]
মঙ্গলবার রাতে সংযুক্ত আরব আমিরাতের শারজায় একটি আবাসিক টাওয়ারে আগুন লাগে। এসময় আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার বিগ্রেডের সদস্যরা।

শারজাহের আল নাহদা এলাকার ৪৮ তলা অ্যাবকো টাওয়ারে অগ্নিকাণ্ডের ফলে সাতজনকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলে ফায়ার বিগ্রেডের মিডিয়া সেল জানিয়েছে।

ভবনটিতে আগুন লাগার পরে তার লেলিহান শিখা আকাশে দেখা যায় এবং থেকে তা চারদিকে ছড়িয়ে পড়তে থাকে, যা সোশ্যাল মিডিয়ার বিভিন্ন ছবি ও ভিডিওতে স্পষ্টভাবে দৃশ্যমান ছিল। কর্তৃপক্ষ অগ্নিসংযোগের তাত্ক্ষণিক কারণ জানাতে পারেনি।

স্থানীয় সংবাদমাধ্যমের বরাতে কর্তৃপক্ষ জানিয়েছে যে, শারজাহ সিভিল ডিফেন্সের (এসসিডি) সদস্যরা ক্রমবর্ধমান পরিস্থিতি দ্রুত ছিল নিয়ন্ত্রণে আনতে তৎপর ছিল।

গাল্ফ নিউজ পত্রিকার খবরে বলা হয়েছে, এসসিডি জানিয়েছে,  স্থানীয় সময় সন্ধ্যা ৯. টা নাগাদ বাংলাদেশ জিএমটি) আগুন শুরু হয়েছিল।

খালিজ টাইমস জানিয়েছে, আগুনে আবাসিক টাওয়ারটির নিকটবর্তী অন্তত পাঁচটি বিল্ডিং ক্ষতিগ্রস্থ হয়েছে এবং  ভবনের বিভিন্ন অংশ ভেঙে পড়ে বেশ কয়েকটি গাড়ি ক্ষতিগ্রস্থ হয়েছে, যা পরে সরিয়ে নেয়া হয়।

সংযুক্ত আরব আমিরাতে সাম্প্রতিক বছরগুলিতে উঁচু উঁচু টাওয়ারগুলো প্রায়ই অগ্নিকাণ্ডের কবলে পড়েছে।

ভবন সুরক্ষা বিশেষজ্ঞরা বলছেন, সংযুক্ত আরব আমিরাত এবং অন্যান্য যেসব স্থানে আগুন ধরেছে সেসব জায়গার ভবনগুলোতে ভবন নিরাপত্তা নিশ্চিতের আইন অনুযায়ী নকশা করা হয়নি এবং দ্রুত আগুন নির্বাপনেরও তেমন কোন বিশেষ ব্যবস্থা নেই।
সূত্র- আল জাজিরা ও নিউজ এজেন্সি

Post a Comment

[blogger]

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget