হেফাজত আমির আল্লামা আহমদ শফীর মৃত্যুতে আল্লামা নোমান ফয়জীর শোক

হাবীব আনওয়ার: আল জামিয়াতুল আহলিয়া দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার সাবেক পরিচালক, বর্তমান সদরে মুহতামিম (উপদেষ্টা) ও হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর  শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী'র ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন, মেখল হামিয়ুচ্ছুন্নাহ মাদরাসার পরিচালক ও হাটহাজারী মাদরাসার শূরা সদস্য আল্লামা নোমান ফয়জী। 

আজ ১৮ ই সেপ্টেম্বর শুক্রবার গণমাধ্যমে প্রেরিত এক শোকবার্তায় আল্লামা নোমান ফয়জী  বলেন, শাইখুল ইসলাম  আল্লামা শাহ আহমদ শফী সাহেব হুজুর ছিলেন আমার প্রিয় উস্তাদ ও পীর।  হুজুরের ইন্তেকালে আমি মর্মহত।

আল্লামা নোমান ফয়জী বলেন, শায়খুল ইসলাম রহ. ছিলেন, বর্তমান বিশ্বের অবিসংবাদিত নেতা। পথহারা উম্মাহর রাহবার। লক্ষাধিক আলেমের সম্মানিত উস্তাদ।  তিনি যে সকল দ্বীনি খিদমাত আঞ্জাম দিয়েছেন তা বিশ্ববাসীর কাছে স্মরণীয় হয়ে থাকবে।

তিনি আরো বলেন, ১৯৮৫ সালে তদানীন্তন জামিয়ার পরিচালক ক্বারী আল্লামা হামেদ রহ. পরলোক গমন করলে জামিয়ার মজলিসে শূরার সর্বসম্মতিক্রমে জামিয়ার পরিচালনার গুরু দায়িত্ব অর্পন করা হয়, শাইখুল হাদীস আল্লামা শাহ আহমদ শফী রহ. এর উপর। দায়িত্ব অর্পিত হওয়ার পর থেকেই হযরত সুনাম ও দক্ষতার সাথে জামিয়ার অর্থনৈতিক, প্রশাসনিক, ছাত্র-শিক্ষকদের ইলমী-আমলী সুন্দর পরিবেশ তৈরী এবং সর্বক্ষেত্রই উন্নতি করেছেন। শুধু হাটহাজারী মাদরাসা নয়, সারাদেশের অসংখ্য মাদরাসা-মসজিদ দায়িত্বশীলতার সাথে পরিচালনা করে আসছেন। এছাড়াও সম্মিলিত কওমী মাদরাসা শিক্ষাবোর্ড আল হায়াতুল উলিয়া লিল জামিয়াতিল কওমিয়্যাহ বাংলাদেশ এর সভাপতি, বাংলাদেশ কওমী মাদরাসা শিক্ষাবোর্ড (বেফাক) এর চেয়ারম্যানের গুরুদায়িত্ব আঞ্জাম দিয়েছেন। 

আল্লামা নোমান ফয়জী  মরহুমের শোক সন্তপ্ত পরিবারবর্গের প্রতি সমবেদনা জানিয়ে বলেন, মহান আল্লাহ তার সকল দ্বীনি খেদমতকে কবুল করুন এবং জান্নাতের সর্বোচ্চ স্থান দান করুন, আমিন।

Post a Comment

[blogger]

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget