রংপুরে ‘ইমাম উলামা পরিষদ’র আত্মপ্রকাশ: বৃহস্পতিবারে প্রথম কর্মসূচি

স্টাফ রিপোর্টার: দেশের অন্যতম বিভাগীয় শহর রংপুরে স্থানীয় ইমাম ও আলেমদের সমন্বয়ে একটি নতুন সংগঠন আত্মপ্রকাশ করে।

২৬ অক্টোবর সোমবার সকাল ১০টায় বিভাগীয় শহর রংপুরের এতিহ্যবাহী আল জামিয়াতুল কারিমিয়া নুরুল উলুম জুম্মাপাড়া মাদরাসায় রংপুর সিটি কর্পোরেশনের সকল ওয়ার্ড ও জেলার সকল উপজেলার আলেম-ইমামদের সমন্বয়ে ‘ইমাম উলামা পরিষদ রংপুর’ নামে সংগঠনটির উদ্বোধন হয় বলে জানান এর এক নেতা কারী আতাউল হক।

তিনি বলেন, একই দিন বেলা ২ টা পর্যন্ত ইমাম উলামা পরিষদের প্রথম সাধারণ সভাও অনুষ্ঠিত হয়। এতে অংশগ্রহণ করেন জেলার সকল উপজেলা ও সিটি কর্পোরেশনের সকল ওয়ার্ডের ইমাম ও আলেমগণ।

জুম্মাপাড়া মাদরাসার পরিচালক হাফেজ ইদ্রিস আলীর সভাপতিত্বে ওই সাধারণ সভায় রংপুর সিটির সকল ওয়ার্ড ও সকল উপজেলার জন্য সংগঠনের পক্ষ থেকে পৃথক পৃথক আহ্বায়ক কমিটি গঠন করে দেয়া হয়।


সংগঠনের আরেক নেতা জয়নাল আবেদীন জানান, সম্প্রতি ফ্রান্সে সরকারের প্রত্যক্ষ মদদে মহানবী হযরত মুহাম্মাদ সা. এর কাল্পনিক ও বিকৃত ব্যাঙ্গ কার্টুন প্রদর্শনের প্রতিবাদে আগামী ২৯ অক্টোবর বৃহস্পতিবার সকাল ১০টায় রংপুর প্রেসক্লাব চত্বরে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি ঘোষণা করেছে সংগঠনটি। এই কর্মসূচির মাধ্যমেই তাদের সাংগঠনিক কাজের সূচনা হবে বলে জানান তিনি। 


পরিষদের একজন শীর্ষ নেতা মাওলানা মাহমুদুর রহমান বলেন, সংগঠনটিতে প্রধান উপদেষ্টা হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন রংপুর জুম্মাপাড়া মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক হাফেজ ইদ্রিস আলী। অন্যান্যের মধ্যে দায়িত্বে রয়েছেন সভাপতি হিসেবে মাওলানা ইউনুস আলী, সহসভাপতি মুফতি জসিম উদ্দীন ও মুফতী নাজমুল হক, সাধারণ সম্পাদক মাওলানা মাহমুদুর রহমান, সহকারী সম্পাদক মাওলানা সাইফুল ইসলাম জিহাদী ও কারী আশরাফ আলী, সাংগঠনিক সম্পাদক হাফেজ আমজাদ হোসাইন, মিডিয়া সম্পাদক কারী আতাউল হক, মাওলানা কাজী হামদুল্লাহ ও হাফেজ জয়নাল আবেদীন । 

Post a Comment

[blogger]

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget