10/16/20

বাইতুল মোকাররম উত্তর গেটে ইসলামী আন্দোলনের বিক্ষোভ



প্রবচন ডেস্ক: ধর্ষণ প্রতিরোধে ৬ দফা দাবি জানিয়েছেন বিভিন্ন ইসলামি দলের নেতারা। তাঁরা বলেছেন, কেবল কঠোর শাস্তির বিধান করলেই ধর্ষণ রোধ হবে না, ধর্ষণের উৎসমুখগুলোও বন্ধ করতে হবে। 

আজ শুক্রবার জুমার নামাজের পর সমমনা ছয়টি ইসলামি দল বায়তুল মোকাররম জাতীয় মসজিদ থেকে মিছিল নিয়ে বিজয়নগরে বিক্ষোভ সমাবেশ করে। ‘সারা দেশে ধর্ষণ, যিনা ব্যভিচারের’ বিরুদ্ধে এই কর্মসূচি পালন করা হয়। 

সমাবেশে ধর্ষণ ও যিনা-ব্যভিচার প্রতিরোধে সমমনা ইসলামি দলগুলোর পক্ষ থেকে ৬ দফা দাবি তুলে ধরা হয়। এর মধ্যে রয়েছে জেনা, ব্যভিচার ও ধর্ষণ প্রতিরোধে জনসমক্ষে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা। পর্নোগ্রাফির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা। মাদকদ্রব্যের অবাধ প্রাপ্তি ও ব্যবহার কঠোরভাবে নিয়ন্ত্রণ করা। নারীদের অশ্লীলভাবে উপস্থাপনা ও পণ্য হিসেবে ব্যবহার বন্ধ করা। আইনের নিরপেক্ষ প্রয়োগ, বিচারকাজকে রাজনৈতিক ও প্রশাসনিক হস্তক্ষেপমুক্ত রাখা এবং নারীর মর্যাদা ও অধিকার সংরক্ষণে কোরআন-হাদিসের শিক্ষা জাতীয় শিক্ষা কারিকুলামে অন্তর্ভুক্ত করা।

এদিকে দেশব্যাপী ক্রমবর্ধমান যিনা-ব্যভিচার, গণধর্ষণ, নারী নির্যাতন, আইন-শৃঙ্খলার চরম অবনতি ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্য-মূল্যের ঊর্ধগতির প্রতিবাদে  রাজধানীর বাইতুল মোকাররমসহ সারাদেশে বিক্ষোভ ও গণমিছিল কর্মসূচি পালন করেছে চরমোনাই পীরের দল ইসলামী আন্দোলন বাংলাদেশ। 

 


মুহা.জয়নাল আবেদীন স্টাফ রিপোর্টার: দেশব্যাপী ক্রমবর্ধমান যিনা-ব্যভিচার, গণধর্ষণ, নারী নির্যাতন, আইন-শৃঙ্খলার চরম অবনতি ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্য-মূল্য ঊর্ধগতির প্রতিবাদে, শুক্রবার বিকাল ৩টায় দেশ রংপুর সিটি পার্ক চত্বরে ইসলামী আন্দোলন বাংলাদেশ রংপুর মহানগরের উদ্যোগে বিক্ষোভ সমাবেশ ও গণমিছিল অনুষ্ঠিত হয়।

এতে মাও. আব্দুর রহমান কাসেমীর সভাপতিত্বে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন রংপুর জেলা শাখার সভাপতি মাও. খাইরুল ইসলাম, সেক্রেটারি মাহমুদুর রশিদ রিপন, শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয়সহ সভাপতি আমিরুজ্জামান পিয়াল, মহানগর সেক্রেটারি আব্দুর রহমান ফারুকী, ইশা ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আল আমিন, জেলা সভাপতি লিয়াকত বিন সিদ্দিকসহ অন্যান্য নেতৃবৃন্দ।

সমাবেশে বক্তারা ধর্ষণের শাস্তিরূপে সদ্য বর্ধিত আইন বাস্তবায়নের দাবী জানান। এছাড়া দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি এবং আইন-শৃঙ্খলার চরম অবনতি কথা উল্লেখ এর তীব্র প্রতিবাদ জানান। 

তারা আরো বলেন, দেশের জনগণের প্রকৃত অধিকার সঠিকভাবে বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চালিয়ে যাবো।


Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget