প্রবচন: ফ্রান্সে মহানবী সা. এর ব্যাঙ্গ কার্টুন তৈরি করে রাষ্ট্রীয় মদদে প্রচার ও প্রদর্শনের প্রতিবাদে রংপুর জেলার আলেম-উলামা ও ইমাম-খতিবদের সংগঠন ইমাম উলামা পরিষদ রংপুর প্রতিবাদী মানববন্ধন করে। 

২৯ অক্টোবর ২০২০ বৃহস্পতিবার সকাল ১০ টায় ইমাম উলামা পরিষদ রংপুর এর আহ্বানে রংপুর প্রেসক্লাব চত্বরে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন পরিষদের প্রধান উপদেষ্টা হাফেজ মাওলানা ইদ্রীস আলী।




মানববন্ধনে বক্তারা বলেন, ফ্রান্সে প্রেসিডেন্ট ইম্যানুয়েল ম্যাক্রোঁর প্রত্যক্ষ মদদে রাষ্ট্রীয় সহযােগিতায় পৃথিবীর সর্বশ্রেষ্ঠ মানব, মুসলমানদের হৃদয়স্পন্দন বিশ্বনবী মুহাম্মাদ সা. এর ব্যাঙ্গচিত্র তৈরি করে পৃথিবীর দুইশাে কোটি মুসলমানের হৃদয়ে কুঠারাঘাত করা হয়েছে। সেই সাথে এসব ব্যাঙ্গচিত্র প্রদর্শন করা বন্ধ করবে না বলে জানিয়ে বিশ্বের সকল মুসলমানের মানবিক ও মৌলিক অধিকার চরমভাবে খর্ব করেছে ম্যাক্রোঁ।


বক্তারা আরাে বলেন, একজন মুসলমান কখনাে কোন গুস্তাখে রাসুলের সহযােগী হতে পারে না। তাই মুসলমানদের ইমানী দায়িত্ব হয়ে দাঁড়িয়েছে ফ্রান্সের যাবতীয় পণ্য বর্জন করা।


ফ্রান্সের সাথে কূটনৈতিক সম্পর্ক বর্জন করে তাদেরকে সমুচিত জবাব দেয়ার জন্য বাংলাদেশ সরকারের প্রতিও তারা জোর দাবী জানান।


এসময় মানববন্ধনে বক্তব্য রাখেন পরিষদের সহ-সভাপতি মুফতি জসিম উদ্দীন, মাওলানা রবিউল ইসলাম, সাধারণ সম্পাদক মাওলানা মাহমুদুর রহমান, সাংগঠনিক সম্পাদক হাফেজ আমজাদ হােসাইন, প্রধান মিডিয়া সম্পাদক ক্বারী আতাউল হক, মাওলানা ইউছুফ আলী, ক্বারী আশরাফ আলী, মাওলানা নেয়ামুল হক, মাওলানা কাজী হামদুল্লাহ ও হাফেজ জয়নাল আবেদীনসহ পরিষদের অন্যান্য নেতারা।