10/31/20


প্রবচন ডেস্ক :  ফ্রান্সের সরকারী বহুতল ভবনে প্রজেক্টরের মাধ্যমে মহানবী হযরত মুহাম্মদ (স.)-এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে হেফাজতে ইসলাম বাংলাদেশ ঢাকা মহানগরীর উদ্যোগে ফ্রান্স দুতাবাস ঘেরাও কর্মসূচি বাস্তবায়নের লক্ষ্যে আজ ৩১ অক্টোবর জামিয়া রহমানিয়ায় মাওলানা জুনায়েদ আল হাবীব এর সভাপতিত্বে জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে আগামী ২ নভেম্বর সোমবার সকাল ১১ টায় ফ্রান্স দূতাবাস ঘেরাও কর্মসূচি  এবং ঘেরাও পূর্বক বায়তুল মোকাররম উত্তর গেটে সমাবেশ করার সিদ্ধান্ত বাস্তবায়নের নানা দিক নিয়ে আলোচনা হয়।

ফ্রান্স দূতাবাস ঘেরাও কর্মসূচিতে সভাপতিত্ব করবেন, আল্লামা নূর হোসাইন কাসেমী। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, হেফাজত মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী।

বৈঠকে উপস্থিত ছিলেন, মাওলানা খুরশিদ আলম কাসেমী, মাওলানা মাহফুজুল হক, মাওলানা ফজলুল করিম, মাওলানা আহমদ আলী কাসেমী, মুফতী মুনির হোসাইন কাসেমী, মাওলানা মুজিবুর রহমান হামিদী, মুফতী কেফায়েতুল্লাহ আজহারী, মুফতী আজহার,  মাওলানা জালালুদ্দিন, মাওলানা ফয়সাল, মাওলানা শরীফুল্লাহ প্রমুখ।

বৈঠকে নেতৃবৃন্দ ফ্রান্স দূতাবাস ঘেরাও কর্মসূচি বাস্তবায়নের লক্ষ্যে সর্বস্তরের তৌহিদী জনতাকে উপস্থিত থেকে ঈমানী দায়িত্ব পালন করার আহ্বান জানান। 


প্রবচন ডেস্ক: ৩১ অক্টোবর শনিবার রংপুরের আলেম-উলামা ও ইমাম খতিবদের সংগঠন `ইমাম উলামা পরিষদ রংপুর’ এর কার্যকরী কমিটির এক সভা জুম্মাপাড়াস্থ অস্থায়ী কার্যালয়ে পরিষদের সভাপতি মাওলানা ইউনুস আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

এতে ফ্রান্সের রাষ্ট্রীয় মদদে বিশ্বনবী সা. এর অবমাননার প্রতিবাদে ২৯ অক্টোবর বৃহস্পতিবার রংপুর প্রেসক্লাব চত্বরে ইমাম উলামা পরিষদ রংপুরের ডাকে প্রতিবাদী মানববন্ধন কর্মসূচি সুষ্ঠুভাবে সফল করায় সর্বস্তরের তৌহিদী জনতা, স্থানীয় প্রশাসন ও সাংবাদিকবৃন্দের প্রতি আন্তরিকভাবে কৃতজ্ঞতা ও অভিনন্দন জানানো হয়।

সেইসাথে লালমনিরহাট জেলার পাটগ্রামের বুড়িমারী ইউনিয়নে সম্প্রতি ঘটে যাওয়া ঘটনা অনাকাঙ্খিত ও দুঃখজনক বলে জানানো হয়। এই ঘটনায় সুষ্ঠু তদন্তসাপেক্ষে সত্য উন্মোচনের মাধ্যমে প্রকৃত দোষী ব্যক্তিদেরকে দ্রুত শাস্তির আওতায় আনার জন্য সরকারের প্রতি জোর দাবী জানানো হয়।


প্রবচন ডেস্ক: হযরত মুহাম্মদ সা. ও তাঁর স্ত্রী আয়েশা সিদ্দীকাকে রা. নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কটূক্তি করায় ফেনীতে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) রাতে মিঠুন দে ওরফে পিকলু নীল (৩২) নামের ওই যুবককে গ্রেপ্তার করা হয়।

মিঠুন দে ওরফে পিকলু নীল ফেনী শহরের ডাক্তার পাড়ার বাসিন্দা কালি প্রসাদ ওরফে বাচ্চু দে’র ছেলে।

ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) ওমর হায়দার  জানান, গ্রেপ্তার পিকলু তার ব্যবহৃত ফেসবুক আইডি ‘পিকলু নীল’ থেকে ধর্মীয় উসকানিমূলক বিভিন্ন প্রচারণা চালিয়ে আসছিল। এসব পোস্ট ছড়িয়ে পড়লে ধর্মপ্রাণ মুসল্লিদের মধ্যে ক্ষোভ ও উত্তেজনা ছড়িয়ে পড়ে। তারা প্রশাসনের কাছে তাকে গ্রেপ্তার করে আইনের আওতায় আনতে প্রশাসনের কাছে দাবি জানায়।

এরপর বৃহস্পতিবার রাতে পিকলুকে আটক করা হয়। আটকের পর ফেনী সদর উপজেলার ধলিয়া ইউনিয়নের ফজল উদ্দিন ক্বারি বাড়ির আশেক এলাহীর ছেলে ছানা উল্লাহ বাদী হয়ে তার বিরুদ্ধে ফেনী মডেল থানায় মামলা করেন। মামলা দায়েরের পর পিকলুকে গ্রেপ্তার দেখানো হয়।

ওসি আরও জানান, আজ শনিবার পিকলুকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। আরটিভি নিউজ

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget