স্টাফ রিপোর্টার: রাসুল বা রাসুলের সম্মান নিয়ে কেউ যদি কোন অসংলগ্ন বা অযচিত কথা বলে তাহলে রংপুরের মুসলমানরা বসে থাকবে না। তারা এর উপযুক্ত জবাব দেবে বলে মন্তব্য করেন রংপুরের ঐতিহ্যবাহী জুম্মাপাড়া মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক ও ইমাম উলামা পরিষদ রংপুরের প্রধান উপদেষ্টা মাওলানা হাফেজ ইদ্রীস আলী।

৬ নভেম্বর শুক্রবার আল জামিয়াতুল কারিমিয়া নুরুল উলুম জুম্মাপাড়া মাদারাসার জামে মসজিদে জুমার আলোচনায় তিনি এমন মন্তব্য করেন।

তিনি অভিযোগ করে বলেন, স্থানীয় এক আওয়ামীলীগ নেতা বলেছে রাসুল দয়ালু ছিলেন, রাসুলকে অনেকে অসম্মান করলে বা কষ্ট দিলেও তিনি ক্ষমা করে দিয়েছেন। কিন্তু এখনকার মোল্লারা অযথাই ফ্রান্সের বিষয় নিয়ে পরিস্থিতি খারাপ করছে। 

তিনি বলেন, একজন মুসলমান কখনো এমন কথা বলতে পারে না। আমরা তার বক্তব্যের তীব্র নিন্দা জানাই। তারা এসব কথা বলে মুসলমানদের ঈমানী আন্দোলনকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা করছে। মুসলমানরা কখনোই এসব মেনে নেবে না। যারাই মুসলমানদের ঈমানী আন্দোলনে বাধার সৃষ্টি করতে চাইবে, যারাই আমাদের রাসুল সা. কে নিয়ে অযাচিত মন্তব্য করবে, রংপুরে তাদেরকে সহ্য করা হবে না। তাদেরকে সমুচিত জবাব দেয়া হবে।

উল্লেখ্য, গত ২৯ অক্টোবর বৃহস্পতিবার হাফেজ ইদ্রীস আলীর সভাপতিত্বে রংপুর প্রেসক্লাব চত্বরে ফ্রান্সে মহানবীর অবমাননাকে কেন্দ্র করে প্রতিবাদী মানববন্ধন ও বিক্ষোভ করে ইমাম উলামা পরিষদ রংপুর। এতে উপস্থিত ছিলেন রংপুরের শীর্ষস্থানীয় উলামা-মাশায়েখ, ইমাম-খতিব ও সাধারণ মুসলিম তৌহিদী জনতা।